আরব সাগরের তীরে ভারতের ছোট্ট রাজ্য গোয়া। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই রাজ্যে পর্যটকদের আনাগোনা লেগে থাকে বছরভর। কিন্তু সে রাজ্যের কংগ্রেস বিধায়ক ও প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনো ফালেইরো মনে করছেন, দিনে দিনে ভারতের ‘সেক্স ক্যাপিটাল’ হয়ে উঠছে গোয়া।

1 min read

আরব সাগরের তীরে ভারতের ছোট্ট রাজ্য গোয়া। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই রাজ্যে পর্যটকদের আনাগোনা লেগে থাকে বছরভর। কিন্তু সে রাজ্যের কংগ্রেস বিধায়ক ও প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনো ফালেইরো মনে করছেন, দিনে দিনে ভারতের ‘সেক্স ক্যাপিটাল’ হয়ে উঠছে গোয়া। শুধু তাই নয়, ছবির মতো দেখতে সমুদ্র সৈকতের এই রাজ্য ‘পাপের শহরে’ পরিণত হয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি। এ জন্য সরাসরি দায়ী করেছেন গোয়ার বিজেপি পরিচালিত সরকারকে।

সোমবার গোয়া বিধানসভায় পর্যটন বিভাগে অনুদান মঞ্জুরের বিষয়ে আলোচনা চলছিল। সেই আলোচনায় অংশ নিতে গিয়েই এ কথা বলেছেন কংগ্রেসের ওই বিধায়ক। তিনি বলেছেন, ক্যাসিনো, ড্রাগ ও যৌনব্যবসার লাগামহীনতা গোয়াকে পাপের শহরে পরিণত করেছে। তাঁর মতে, ‘‘এ রকম চলতে থাকলে আমরা ভারতের সেক্স ক্যাপিটালে পরিণত হব। তার পর দেশের ড্রাগ ক্যাপিটালে।’’ এই সবের কারণ হিসাবে তিনি সরাসরি আঙুল তুলেছেন বিজেপি পরিচালিত সরকারের কর্মকাণ্ডের দিকে। তাঁর অভিযোগ, রাজস্বের লোভেই এই সব কর্মকাণ্ডের বাড়বাড়ন্ত নিয়ে কোনও পদক্ষেপ করছে না বর্তমান সরকার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আমাদের সোশ্যাল লিংক